Smart Election bd app । সরকারি অ্যাপ হতে ভোটার নং সিরিয়াল নম্বর এবং ভোটের ফলাফল জানা যাবে?

 

সরকারি অ্যাপের মাধ্যমে ঘরে বসেই আপনি ভোটার সিরিয়াল নং, ভোট কেন্দ্রের ফলাফল এবং মোট ভোটার সহ অন্যান্য তথ্য জানতে পারবেন – Smart Election bd app

ভোটার তালিকায় নাম না থাকলে কি ভোট দেওয়া যাবে না?– না। গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর ২৭ অনুচ্ছেদ অনুযায়ী এতদ্বারা সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, যাদের নাম ভোটার তালিকায় অন্তর্ভুক্ত আছে এরূপ ব্যক্তিবর্গ পোস্টাল ব্যালটের মাধ্যমে ভোট প্রদান করতে পারবেন।

জেল খানায় থেকেও কি ভোট দেওয়া যায়? হ্যাঁ। কোন ব্যক্তি বাংলাদেশের কোন জেলখানায় বা অন্য কোন আইনগত হেফাজতে আটক থাকলে ব্যালটের মাধ্যমে ভোট দেওয়া যাবে।  কোনো ব্যক্তি তিনি যে ভোট কেন্দ্রে ভোট প্রদানের অধিকারী সেই কেন্দ্র ব্যতীত অন্য কোনো ভোট কেন্দ্রে নির্বাচন সংক্রান্ত কোনো দায়িত্ব পালনের জন্য নিযুক্ত থাকলে পোস্টাল ব্যালটে ভোট দিতে পারবেন এবং বিদেশে বসবাসরত কোনো বাংলাদেশি ভোটারও পোস্টাল ব্যালটে ভোট দিতে পারবেন।

বর্তমান ও আপের ভোটার ফলাফলও জানা যাবে? হ্যাঁ। আপনি ৭ জানুয়ারির ভোটের ফলাফল ও আপডেট অ্যাপে জানতে পারবেন এবং পূর্বের ভোটের অর্থাৎ ১১ তম জাতীয় নির্বাচনের ফলাফলও জানা যাবে। ১২ তম জাতীয় নির্বাচনে মোট ভোটার সংখ্যঅ ১১ কোটি ৯৬ লক্ষ ৯১ হাজার ৬ শত ৩৩ জন ভোট দিবে। মোট সিট ৩৫০ জন।

Online Voting app  । অনলাইন হতেই ভোটার সিরিয়াল এবং ভোটের ফলাফল জানা যাবে।

App Download Link : Smart Election Management App

Post a Comment

Previous Post Next Post